নজরুলজয়ন্তী পালনে বাংলার রাইটাস ফোরাম


শ্যামল রায়

রবিবার বাংলার রাইটাস ফোরামের উদ্যোগে রবীন্দ্র-নজরুল জয়ন্তী উদযাপন হলো হালিশহর বিকাশ চন্দ্র দাসের বাড়িতে।সান্ধ্যকালীন  রবীন্দ্র-নজরুল স্মরণ অনুষ্ঠানে রবীন্দ্রনাথ ঠাকুরের প্রতিকৃতিতে পুষ্পস্তবক দিয়ে সম্মান জানানো হয়। শ্রদ্ধা জ্ঞাপন করা হয় বিদ্রোহী কবি  কাজী নজরুল ইসলামকে।এই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রবীণ কবি-প্রাবন্ধিক মুরারী মোহন চক্রবর্তী। প্রধান অতিথি ছিলেন শান্তা কর রায় বিশেষ অতিথি ছিলেন বিকাশ বিশ্বাস।
এই অনুষ্ঠানে মোট কুড়িজন তাদের স্বরচিত কবিতা পাঠ করেন। বাংলার রাইটাস ফোরামের ব্যবস্থাপনায়কলকাতার বরানগরের বাসিন্দা বিশিষ্ট কবি শিব শংকর বক্সী মহাশয় কে এবছর রবীন্দ্র-নজরুল স্মরণে অভিজ্ঞানপত্র সম্মানে সংবর্ধনা জ্ঞাপন করা হয়। মানপত্র একটি মেমোনটো ফুলের স্তবক তুলে দেন অনুষ্ঠানে সভাপতির মুরারী মোহন চক্রবর্তী সহ অনেকে। কবি উপন্যাসিক শিব শংকর বক্সী জানান যে তিনি দীর্ঘদিন ধরে কবিতা লিখে যাচ্ছেন ইতিমধ্যেই তার কবিতা বিভিন্ন পত্র-পত্রিকায় প্রকাশিত যেমন হচ্ছে তেমনি বাংলা কবিতার জগতে একটা বিশেষ জায়গা দখল করে নিয়েছে। বাংলার রাইটস ফোরামের রাজ্য সম্পাদক সাংবাদিক কবি সম্পাদক শ্যামল রায় জানান যে শিবশংকর বক্সী ইতিমধ্যেই বাংলার বিভিন্ন প্রান্তের লিটিল ম্যাগাজিনে যেমন লিখেছেন তেমনি দৈনিক কাগজেও তার কবিতা প্রকাশিত হচ্ছে। বাংলা কবিতার জগতে একটা বিশেষ জায়গা দখল করে নিয়েছেন তিনি।
স্বরচিত কবিতাপড়েন  শচী দুলাল পাল বিকাশ বিশ্বাস রাম পাত্র সৌমিত্র চট্টোপাধ্যায় শুভকর রায় সংকেত চট্টোপাধ্যায় শান্তা কর রায় গৌতম ঘোষ সুপ্রিয়া মুখোপাধ্যায় সুদেব সরকার বিকাশ চন্দ্র দাশ শ্যামল রায় মুরারী মোহন চক্রবর্তী শিব শংকর বকসী। সঙ্গীত পরিবেশন করেন অংকনা দাস ও বর্ণনা দাস।এই কবিতা উৎসবে সংগঠনের পরিচয় পত্রের ও উদ্বোধন করেন প্রবীণ কবি ওরা ইমন চক্রবর্তী।এবং অনুষ্ঠানে ঘোষণা করা হয় যে আগামী ৩০ জুন ২০১৮ শনিবার নদীয়া জেলার মায়াপুর ইসকন মন্দির ক্যাম্পাসে দক্ষিণবঙ্গ কবিতা উৎসব অনুষ্ঠিত হবে সারাদিনব্যাপী সকলকে উপস্থিত থাকার আহ্বান জানান রাজ্য সম্পাদক শ্যামল রায় এবং সভানেত্রী এই সময়ের বিশিষ্ট কবি কৃষ্ণা বসু।

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

স্বরুপনগরের ২৬ কিমি সড়কপথ সংস্কার হল

পাথরচাপরির দাতাবাবার টানে....

কোতলপুরে নেতাজির জন্মদিনে আসছেন ব্রাত্য বসু