এরুয়ার গ্রামে সজল ধারা নিয়ে বিক্ষোভ

আমিরুল  ইসলাম ,

পানীয় জলের দাবিতে ভাতার ব্লক কার্যালয়ের সামনে বিক্ষোভ গ্রামবাসীদের।

পূর্ব বর্ধমান জেলার ভাতার ব্লকের এরুয়ার গ্রাম পঞ্চায়েতের শ্রীপুর গ্রামের মানুষজন দের অভিযোগ প্রায় এক বছর ধরে পানীয় জল নেই গ্রামে। গ্রামে যতগুলি হ্যান্ড পাম্প অর্থাৎ টিউবয়েল ছিল সমস্ত খারাপ হয়ে পড়ে রয়েছে এক বছর ধরে। এরপর পঞ্চায়েতের উদ্যোগে সজল ধারা প্রকল্পের মাধ্যমে পানীয় জল সরবরাহ ছিল গ্রামে। ওই সজল ধারা জল আসতো সাহেবগঞ্জ থেকে। তাও বন্ধ হয়ে রয়েছে গত ছয় মাস ধরে।

আজ পানীয় জলের দাবিতে শ্রীপুর গ্রামের মানুষজন ভাতার ব্লক অফিসের সামনে বিক্ষোভ দেখাতে শুরু করে এবং তাদের দাবি অবিলম্বে পানীয় জল চালু করতে হবে শ্রীপুর গ্রামে। জল না চালু হলে তারা বড় আন্দোলনে নামবে।

শ্রীপুর গ্রামের বাসিন্দা বুলু বাগদী জানান বাড়ির পুরুষ মানুষ রা কাজে চলে যায় বাইরে ।সমস্ত জল আমাদেরকে আনতে হয় বিভিন্ন লোকের বাড়ি থেকে। দারুন সমস্যায় রয়েছি এক বছর ধরে ।অবিলম্বে জল চালু করা হোক এই আমাদের দাবি।

পঞ্চায়েত সমিতির সদস্য বাসুদেব যশের আশ্বাসে অবশেষে উঠে এই বিক্ষোভ। বাসুদেব যশ জানান আগামীকাল থেকে একটা টাইম পানীয় জল দেয়া হবে। এবং যে সমস্ত সমস্যা রয়েছে বিভিন্ন জায়গায়  তার সমাধান করে তিন বেলা জল দেয়া হবে খুব তাড়াতাড়ি।

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

স্বরুপনগরের ২৬ কিমি সড়কপথ সংস্কার হল

পাথরচাপরির দাতাবাবার টানে....

কোতলপুরে নেতাজির জন্মদিনে আসছেন ব্রাত্য বসু